ভালো আছি মোরা লকডাউনে
- আব্দুল ওয়াহিদ ১৯-০৫-২০২৪

রাত যত বাড়তে থাকে চিন্তাশক্তি তত প্রখরতা লাভ করে। অসম্ভব অসমাপ্ত ভাবনাগুলো দোল খায়। চোখের পাতা ভারী হতেই ফজরের আযান ধ্বণি শুনা যায়।

ভোরের আলোয় কিছুক্ষণ পায়চারি,
চা-পান করতে করতে অর্থে-অনর্থে অনলাইনে ঘোরাঘুরি।

অনির্দিষ্ট সময় নিয়ে বিমর্ষচিত্তে ফের ঘুমানোর প্রয়াস..........

দেহ-মন চাঙ্গা করার অভিপ্রায়ে কাজ কর্মহীন অলস শরীর নিয়ে পুকুরে অনভ্যস্ত সাতার কাটা।
রুটিনমাফিক জীবন কবে যে আবার আসবে ফিরে নেই জানা।

একঘুয়েমি সময় কাটাতে কর্মহীন বাইরে বেরুনোর প্রস্তুতি.......

আলনায় রাখা জামাগুলো ধুলোয় মলিন। জুতোর ভেতর পোকামাকড়ের খেলা। আগাছলো করে দিয়েছে করোনার ভয়াল থাবা।

ধীরপায়ে বেরুতে গিয়ে, কর্ণকুহরে বাজে সহধর্মিণীর ফুটফরমাশ। মলিন হাসি ফুটিয়ে জানান দেই পালন হবে তুমার সব অভিলাষ।

সর্বশক্তি নিয়োগে বন্দ দোকানের একটি শাটার খুলি.....

দোকানের ড্রয়ারে রাখা পুরনো ভাংতি টাকায় পড়েছে সাদা আস্তরণ। কম্পিউটার স্টার্ট নিতে করে সময় ক্ষেপণ। সুযোগ পেয়ে মাকড়সাও করছে ঝাল বুনন।

জীবন জীবিকার গল্প নিয়ে আসে পরিচিত অপরিচিতজন।
সমাজ, ধর্ম, রাজনীতি সহ আলোচনায় স্থান পায় অনেক গুণীজন।

সামাজিক মনোবলে নিত্যকার চা-পানের বিল রাখতে হয় পকেটে। ঋণগ্রস্ত হচ্ছি প্রতিনিয়ত পারিবারিক আব্দার পুরণে। তবুও আছি বেশ, ভালো আছি মোরা লকডাউনে। শুকরিয়া জানাই মহান রব'র দরবারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।